চার প্রার্থী ঘিরে যত হিসাব-নিকাশ লড়াই দ্বিমুখী না ত্রিমুখী?

অনলাইন ডেস্ক।।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ছয় মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে আলোচনায় রয়েছেন চারজন। ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এই চার প্রার্থীর মধ্যে কেউ কেউ ওই তারিখের পরে নির্বাচনে না-ও থাকতে পারেন।

তারা কেউ নিজেরা পাস করবেন কিংবা অন্যের পথে কাঁটা হয়ে দাঁড়াবেন। চার প্রার্থী হলেন- বিএনপি থেকে বহিষ্কৃত সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান ও স্বতন্ত্র প্রার্থী স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কৃত নিজামউদ্দিন কায়সার।

আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, চার প্রার্থীর মধ্যে কেউ কেউ ২৬ তারিখের পরে নির্বাচনে না-ও থাকতে পারেন। একজন বড় প্রার্থী প্রতিপক্ষের মামলা-হামলার হুমকিতে সরে যেতে পারেন।

তাকে নির্বাচনে এখনো সিরিয়াসভাবে দেখা যাচ্ছে না। এ ছাড়া আরেকজন প্রার্থী দলের চাপে বসে যেতে পারেন। এমনও হতে পারে, এই চারজনের মধ্যে দুজনই সরে যেতে পারেন। সবশেষ প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বয়োজ্যেষ্ঠ ও সর্বকনিষ্ঠ প্রার্থীর মধ্যে।
এদিকে মাঠে যত হিসাব-নিকাশই থাকুক চার প্রার্থীই মাঠে থাকবেন বলে তারা জানান দিচ্ছেন। বলছেন তারাই জয়ী হবেন।

আরফানুল হক রিফাত বলেন, যত অপপ্রচার হোক। আওয়ামী লীগ আগের থেকে অনেক বেশি ঐক্যবদ্ধ। জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

মনিরুল হক সাক্কু বলেন, কুমিল্লার জনগণ তাকে ভালোবাসেন। তাই তারা বারবার তাকে নির্বাচিত করেছেন। এবারও তারা তাকে জয়ী করবেন।

মাসুদ পারভেজ খান ইমরান বলেন, তিনি কোনো দলের বিরুদ্ধে নির্বাচন করছেন না। ব্যক্তির বিরুদ্ধে নির্বাচন করছেন। মানুষ জানে সাক্কু-রিফাত একই নেতার লোক। পরিবর্তনের আশা নিয়েই তিনি নির্বাচন করছেন।

নিজামউদ্দিন কায়সার বলেন, কুমিল্লার মানুষ মুক্তি চায়। তিনি মানুষের মুক্তির লক্ষ্যে কাজ করছেন। তার প্রতি কুমিল্লা নগরবাসীর পূর্ণ সমর্থন রয়েছে। তিনি বিজয়ের হাসি হাসতে পারবেন বলে আশা করেন।

উল্লেখ্য, ছয়জন মেয়র প্রার্থী, ১১১ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৭ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী নির্বাচনের মাঠে রয়েছেন। ২৭ মে প্রতীক বরাদ্দ। ১৫ জুন ভোট গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!